কোম্পানিগঞ্জে নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সভাপতি নুর নবী কমান্ডারের শোক সভা

যুক্তরার্ষ্টের নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  নুর নবী কমান্ডারের স্মরণে শোক সভা তাঁর নিজ গ্রাম নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে হয়েছে। র্বোবার  সন্ধ্যায় মুছাপুর মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে অনুষ্ঠিত শোক সভায় স্থাণীয় জন প্রতিনিধি,আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও নুরনবী কমান্ডারের রণাঙ্গনের সাথী মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন।


মুক্তিযোদ্ধা আজিজুল হকের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত। বক্তব্য রাখেন- চরকাঁকড়া ইউপি চেয়ারম্যান হাজী সফি উল্যাহ, বীর মুক্তিযোদ্ধা আবু নাছের, জহিরুল হক হায়দার, কাজী আবুল বাশার, আবদুল মতিন লাতু, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য আইয়ুব আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারওয়ার, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরী, ব্যবসায়ী নুরনবী বাবুল প্রমুখ। শোক সভা শেষে পরে মরুহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ হয়।


প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা খিজির হায়াত বলেন ,নুর নবী কমান্ডার ছিলেন একজন ত্যাগী মুক্তিযোদ্ধা। তিনি এলাকার মুছাপুর হাই স্কুলসহ অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে আমরা স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী একনিষ্ঠ একজন দেশ প্রেমিককে হারালাম।
তিনি আরো বলেন.এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে একটি শোকসভা তো দুরে থাক একটি কালো পতাকা পর্যন্ত উত্তোলন করা হয়নি। যা অত্যন্ত দুঃখজনক। মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের এমন আচরণে ভবিষ্যতে উপজেলা আওয়ামীলীগ তাদের সাথে সর্ম্পক রাখবে কিনা তা চিন্তা করে দেখবে।


প্রসঙ্গত : গত ২৮ জুন সকালে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর মৃত্যুতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মন্তব্য লিখুন :