নোয়াখালী শহরে ১০ হাজার পরিবারকে হ্যান্ডস্যানিটাইজার পৌঁছে দিচ্ছেন মেয়র

করোনার সংক্রমণ ঠেকাতে নোয়াখালী পৌর সভার মেয়র শহিদ উল্যা খাঁনের পক্ষ থেকে জেলা শহরে ১০ হাজার পরিবারকে বাসা বাড়িতে হ্যান্ডস্যানিটাইজার পৌঁছে দেওয়া হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে। পৌরসভার স্বেচ্ছাসেবক বাহিনী এবং বিভিন্ন আবাসিক এলাকার কমিউনিটি পুলিশিং সংগঠনের মাধ্যমে এসব সামগ্রী বাসা বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে।

মেয়র শহিদ উল্লা খাঁন জানান, পৌর এলাকার প্রত্যেকটি বাসা বাড়িতে এই হ্যান্ডস্যানিটাইজার পৌঁছে দেওয়া হবে। করোনা ঝুঁকি না কমা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। প্রথম বার দেওয়া হ্যান্ডস্যানিটাইজার শেষ হওয়ার পর পৌর ভবন থেকে আবার নিয়ে যাওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। 

করোনা ঝুঁকি এড়াতে লোকজনকে সরকারি নির্দেশনা মেনে চলার বিষয়ে পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে। বিদেশ ফেরত কেউ নির্দিষ্ট সময় হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘুরাফেরা করলে জেল জরিমানার বিষয়ে সতর্ক বার্তা দেওয়া হচ্ছে। এসব বিষয়ে মেয়র, কাউন্সিলর ও পৌর কর্মকর্তা কর্মচারীদের সমন্বয়ে মনিটরিং সেল সার্বক্ষণিক কাজ করছে।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী নোয়াখালীতে গত এক মাসে ৭হাজার ৭৯৫ জন বিদেশ থেকে দেশে ফিরেছে। এর মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছে ৭২৪ জন।

এদিকে জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনীতেও মেয়র আক্তার হোসেন ফয়সলের উদ্যোগে হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে মঙ্গলবার।


মন্তব্য লিখুন :