সুবর্ণচর উপজেলা পরিষদকে পরিছন্ন পরিষদ ঘোষণা

”পরিছন্ন থাকি পরিছন্ন রাখি ” এ স্লোগান কে সামনে রেখে সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন এর উদ্যোগে সুবর্ণচর উপজেলা পরিষদকে পরিছন্ন উপজেলা পরিষদ হিসাবে ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে তিনি উপজেলা স্কাউটদের সহযোগিতায় কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা পরিষদ প্রাঙ্গন সম্পূর্ণ পরিছন্ন করেন। 

উপজেলার প্রতিটি দপ্তরের সামনে ময়লা রাখার জন্য ছোট ডাস্টবিন স্থাপন ও  পরিষদের আঙিনায় বড় ডাস্টবিন স্থাপন করেন। ডাস্টবিন গুলোকে দুই ভাবে ভাগ করে আলাদাকরে দেওয়া হয়েছে একটিতে পঁচনশীল দ্রব্য রাখা হবে যা দিয়ে জৈব সার তৈরি হবে এবং অন্যটিতে অপঁচনশীল দ্রব্য রাখা হবে। 

উপজেলা র্নিবাহী অফিসার জানান, পর্যায় ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ পুরো উপজেলাকে পরিছন্ন উপজেলা করা হবে। যেখানে সেখানে আর কোন ময়লা না ফেলতে সচেতনা বৃদ্ধি করাসহ নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 

এদিকে চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয় ও সৈকত সরকারি কলেজের মাঝে র্দীঘ সময় ধরে  ময়লায় দখল হওয়া প্রায় তিনশতফুট লম্বা লেকটি ময়লা পরিস্কার করে সুবর্ণ সরবর নামে সৌন্দয্য বর্ধন করার কাজ শুরু হয়েছে। এভাবে যেখানে ময়লা সেখানেই পরিস্কার করা হবে বলে তিনি ঘোষণা দেন তিনি। 


মন্তব্য লিখুন :