বিজয় দিবসে রাজুব ভৌমিকের লেখা গান O, Bangladesh ! I dream of you!

গানের প্রচ্ছদ। রাজুব ভৌমিকের ফেসবুক ওয়াল থেকে নেয়া।

মুক্তিযুদ্ধের বিজয়ের সুবর্ণ জয়ন্তীর দ্বারপ্রান্তে আমরা। বুকভরা স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা জীবনবাজী রেখে মুক্তির লাল সূর্য্যটা ছিনিয়ে এনেছিলেন। লাল সবুজের বাংলাদেশকে নিয়ে কিছু মানুষ স্বপ্ন দেখে একদিন পৃথিবীর বুকে একদিন মাথা উঁচু করে দাঁড়াবে। সেই দেশমাতৃকার প্রতি প্রতিটি প্রবাসীর হৃদয়ের টানও একইরকম। 

সেই স্বপ্নবাজ মানুষদের একজন নিউইয়র্ক পুলিশের কাউন্টার টেরিরিজম ইউনিটের চৌকষ অফিসার, অধ্যাপক, সাংবাদিক, লেখক-কবি-গীতিকার রাজুব ভৌমিক। মাতৃভূমি  বাংলাদেশের প্রতি অকৃত্রিম টান থেকেই এবার তিনি দেশকে নিয়ে লিখলেন গান। আগামি বিজয় দিসবে O, Bangladesh ! I dream of you! শিরোনামে গানটি রিলিজ হবে। এতে কন্ঠ দিয়েছেন মার্কিন সঙ্গীত শিল্পী Steve Means । আগামী ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের দিন MirrorExclusive Youtube  চ্যানেলে রিলিজ হবে।

গানটি নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন রাজুব ভৌমিক নিজেই। তিনি উল্লেখ করেন- আমরা যারা প্রবাসে আছি তারা প্রতিনিয়ত বাংলাদেশকে এবং বাংলাদেশে রেখে যাওয়া স্মৃতিগুলোকে স্মরণ করি। এই স্মৃতিগুলো আমাদের কাঁদায়—আবার মাঝে মাঝে হাসায়। বাংলার কথা স্মরণ করতে করতে একদিন একটি গান ইংরেজীতে লিখে ফেলি। গানটির নাম ‌‌‌‍'O, Bangladesh ! I dream of you!' বাংলাদেশকে নিয়ে আমার লেখা এই গানটির রেকর্ডিং গত সপ্তাহে যুক্তরাষ্টের অঙ্গরাজ্য টেনেসিতে সম্পন্ন হয়েছে। 

পোস্ট দেওয়ার পরকমেন্ট বক্সে শুভার্থীরা অভিনন্দন জানিয়ে প্রতিক্রিয়া জানান। তিনিও গানটি শোনার আগাম আমন্ত্রন জানিয়ে রাখেন।

প্রিয় জন্মভূমি নোয়াখালীর প্রতিও তাঁর মমতার শেষ নেই নোয়াখালীর এই গার্বিত সন্তানের। সম্প্রতি তাঁর লেখা “নোয়াখালীর মাইয়া” শিরোনামে গানে কন্ঠ দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় কন্ঠশিল্পী কুমার সানু। ইতোমধ্যে তাঁর লেখা একাধিক গান ইউউিবে জনপ্রিয়তা পেয়েছে। আয়না সঙ্গীত রচনা করে সাড়া ফেলে দেয়া রাজুব ভৌমিককে নিয়ে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের গণমাধ্যমে সংবাদ প্রকাশ করেছে। অতিসম্প্রতি যুক্তরাষ্ট্রের বিখ্যাত এবং ঐতিহ্যমন্ডিত প্রকাশনা সংস্থা ‘বার্নস অ্যান্ড নোবল প্রেস’ থেকে প্রকাশিত হয়েছে রাজুব ভৌমিক ও বাংলাদেশী কবি আসমাউল হুসনার যুগল কবিতাগ্রন্থ love, life & all that। এছাড়া নিয়মিত সাংবাদিকতা ও লেখালেখিতো আছেই।


মন্তব্য লিখুন :