নিউইয়র্কে নির্মাণ কাজের দূর্ঘটনায় বাংলাদেশীর মৃত্যু

নিইউয়র্কে নির্মাণকাজের দূর্ঘটনায় জসিম উদ্দিন (৪০) নামের এক বাংলাদেশীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে। এসময় আশরাফুল ইসলাম হাসান (৩৫) নামের অপর বাংলাদেশী আহত হন। নিউইয়র্ক সময় সোমবার দুপুরে  দুপুর ২টার দিকে ব্রুকলিনের সানসেট পার্কে ফিফথ্ এভিনিউ এবং ফর্টিসেকেন্ড স্ট্রিটে একটি বাড়িতে নির্মাণ কাজ করার সময় দেয়াল চাপা পড়ে এই মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে দমকল বাহিনী ও পুলিশ নিহত জসিমের মৃতদেহ এবং আহত হাসনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

করোনার ছোবলে বিপর্যস্থ কমিউনিটিতে এ দূর্ঘটনার খবর ছড়িয়ে পড়লে প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে নিহত ও আহতের ছবি। কমিউিনিটি একটিভিস্ট, বাংলাদেশ সোসাইটি ও বৃহত্তর নোয়াখালী সোসাইটির নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন।

নিহতের বন্ধু-স্বজন ও কমিউনিটির নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়, নিহত জসিম উদ্দিন সোনাইমুড়ী পৌর এলাকার ভানুয়াই গ্রামের হাজী মন্তাজ মিয়ার ছেলে। দুই ভাই এবং দুই বোনের মধ্যে জসিম ও তার ওপর ভাই নিউইয়র্কে বসবাস করেন। ২০০৮ সালে ভাগ্যের চাকা ঘুরাতে নিউইয়র্কে আসেন জসিম উদ্দিন। সদালাপি কর্মঠ জসিমের পিতা-মাতা, স্ত্রী, ১৪ বছর বয়সের এক ছেলে রয়েছেন। আহত হাসানের বাড়ি সোনাইমুড়ী উপজেলার দেউটি ইউনিয়নের সুরহলী গ্রামে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনক্ এর সেক্রেটারি জাহিদ মিন্টু প্রবাসে নোয়াখালীকে জানান, আগামিকাল ডাক্তারি পরীক্ষার পর হাসপাতাল থেকে নিহত জসিমের মৃতদেহ দেওয়া হবে। হাসপাতালে চিকিৎসাধীন আহত হাসান শংকামুক্ত রয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। 


মন্তব্য লিখুন :