প্রতিপক্ষকে গালি : হাতিয়ায় নৌকার চেয়ারম্যান প্রার্থীর বক্তব্য ভাইরাল

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নৌকা প্রতীকের নিশ্চয়তা পেয়েই প্রতিপক্ষ প্রার্থীর মা-বাবাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালি দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বুধবার বিকালে এলাকায় পৌঁছে স্থানীয় এক বাজারে  মাইকে এই কুরুচীপূর্ণ বক্তব্য দেন জাহাজমারা ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী এটিএম সিরাজ উদ্দিন। এই সময় তাঁকে স্বাগত জানাতে আসা প্রায় ৫ শতাধিক  নেতা কর্মী উপস্থিত ছিলেন।  পরে তাঁর সমর্থকরা নিজস্ব ফেইজবুক ফেইজে ভিডিওটি শেয়ার করলে মহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় নৌকার প্রার্থী এটিএম সিরাজ উদ্দিন তাঁর প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট মাছুম বিল্লাকে এবং তাঁর মা-বাবাকে উদ্দেশ্য করে অকাথ্য ভাষায় কিছু গালি দিয়ে বলেন, তুই জাইল্লার পোলা, তোর বাবা জিবদ্দশায় আমার পায়ে ধরেছে তিনবার, তোরে ধরামু সাতবার, আমি এই দেশে কি রাজনীতি তোর আমলে করি নি , আমি রাজনীতি করি আজ ২৬ বছর তোর বয়সের সমান আমার রাজনীতি, তুই আইছত আমার সাথে বেলকি বাজী করতি( আবার গালি)। 

এক মিনিট ৪৬ সেকেন্ডের ভিডিওতে পুরোটাই ছিল প্রতিপক্ষকে  গালি ও হুমকি দেওয়া  বক্তব্য। সোশাল মিডিয়ায় বক্তব্যটি ভাইরাল হওয়ার পর অসংখ্য লোকজন এই বক্তব্যের সমালোচনা করে কমেন্টস করেন। এর মধ্যে রাসেল সিকদার নামে একজন কমেন্টস করেছেন, “জাহাজমারাবাসীকে বলতে চাই আপনারা যারা ওনার কাছের লোক ওনাকে চিকিৎসার জন্য পাগলা গারদে পাঠান”, ফজলুল হক নামে এক প্রধান শিক্ষক কমেন্টস করেন যে, “একজন প্রার্থীর ভাষা এই রকম হতে পারে না”। জাহেদ উদ্দিন নামে একজন কমেন্টস করেছেন যে “জাহাজমারা বাসীকে নতুন করে পরিচয় করে দিলেন চেয়ারম্যান সাহেব”। 

এদিকে চেয়ারম্যান প্রার্থীর গালি দেওয়া ভিডিও সম্পর্কে হাতিয়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মো: ইউছুফ জানান, তিনি গালি দিয়ে যে বক্তব্য দিয়েছেন তা কোন ভাবে কাম্য নয়, এর সাথে হাতিয়ার সর্বস্তরের মানুষের মান সম্মান জড়িত, এই বক্তব্যের পর অনেকে তাকে প্রত্যাখান করছে। 

এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট মাছুম বিল্লাহ বলেন, তিনি আমাকে গালি দিয়ে যে বক্তব্য দিয়েছেন, তা রাজনীতির শিষ্টাচারের মধ্যে পড়ে না। আমাকে সামাজিক ভাবে ছোট করার জন্য তিনি এই ভাষায় বক্তব্য দিয়েছে।

এই ব্যাপারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এটিএম সিরাজ উদ্দিনের সাথে যোগাযোগের চেষ্ঠা করলে তাঁর মুঠো ফোনটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য প্রথম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতিয়ায় ১১টি ইউনিয়নের মধ্যে ৭টিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১১এপ্রিল হাতিয়ায় সাধারন ব্যালেটের মাধ্যমে ভোটগ্রহনের দিন ধার্য করা হয়।


মন্তব্য লিখুন :