নোয়াখালীতে খোলাবাজারে টিসিবি পেঁয়াজ কিনতে ক্রেতাদের দীর্ঘসারী

নোয়াখালীতে প্রথমবারের মতো খোলা বাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি’র ডিলাররা। সোমবার দুপুর থেকে প্রতি কেজি ৪৫ টাকা করে জেলা শহর মাইজদীর শিল্পকলা একাডেমি ও চৌমুহনীতে এক যোগে পেঁয়াজ বিক্রি শুরু হয়। পেঁয়াজ কিনতে ডিলারের পিকআপের সামনে দেখা গেছে ক্রেতাদের দীর্ঘসারী।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে ৫টন পেঁয়াজ বরাদ্দ হয় নোয়াখালীর জন্য।  টিসিবির ডিলারদের মাধ্যমে এক দিন পর পর বিভিন্ন স্থানে পিকআপ ভ্যানে এ পেঁয়াজ বিক্রি করা হবে। প্রত্যেককে এক কেজি করে দেয়া হবে। যতদিন পেঁয়াজ মজুদ থাকবে ততদিন পর্যন্ত খোলা বাজারে পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে। 

সোমবার জেলা শিল্পকলা একাডেমিতে খোলা বাজারে পেঁয়াজ ক্রয় করতে আসা ভোক্তারা জানান, সম্প্রতি বাজারে পেঁয়াজের উর্দ্ধগতী মধ্যবিত্ত ও নিন্ম মধ্যবিত্তদের দুর্ভোগে পেলে দেয়। প্রশাসন বিভিন্ন সময় বাজার নিযন্ত্রণে অভিযান পরিচালনা করলেও নোয়াখালীর বাজারে এখনও প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা। কিন্তু খোলাবাজারে বিভিন্ন জেলায় পেঁয়াজ বিক্রি করলেও নোয়াখালীতে বিক্রি করা হয়নি। অনেক দেরিতে হলেও প্রশাসনের উদ্যোগে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি শুরু হওয়ায় খুশি ক্রেতারা। 


মন্তব্য লিখুন :