বসুরহাট পৌরসভার বাজেট ঘোষণা

নোয়াখালীর প্রথম শ্রেণীর বসুরহাট পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৭৬ কোটি ৪২ লাখ ২১ হাজার ৭৯৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার বিকেলে স্বাস্থ্য বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে গণমাধ্যম কর্মী, কাউন্সিলর ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে পৌরসভা মিলনায়তনে প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন মেয়র আবদুল কাদের মির্জা।

চলতি অর্থ বছরের বাজেটে রাজস্ব খাতে সরকারী অনুদান, উন্নয়ন খাতে সরকারী অনুদান, প্রকল্প সহায়তা খাতে পারম্ভিক জের সহ ৭৬ কোটি ৪২ লাখ ২১ হাজার ৭৯৭ টাকা আয় দেখানো হয়। স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা খাতে ১ কোটি ৬১ লাখ ৫০ হাজার ৬০০ টাকা, অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ খাতে ৪৯ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয় দেখানো হয়।  সমাপনি স্থিতি ২ কোটি ২৬লাখ ১৫ হাজার ১৮১টাকা।

বসুরহাট পৌরসভার মেয়র ঘোষিত বাজেটকে দেশের বর্তমান করোনা ভাইরাস জনিত প্রতিকূল অবস্থায় জনকল্যাণমুখী আখ্যায়িত করে বলেন, এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি অত্যাধুনিক পৌরসভা হিসেবে উন্নীত হবে। 

এছাড়া অত্র পৌরসভায় করোনা পরিস্থতিতে পূর্ব ঘোষিত কর্মসূচী সমূহ অব্যাহত রেখে যানজট নিরসন ও পরিষ্কার পরিচ্ছন্ন শহর নির্মান এবং বৈশ্বিক মহামারী করোনা প্রাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছন বলে মেয়র আবদুল কাদের মির্জা জানান। 

এ সময় উপস্থিত ছিলেন,বসুরহাট পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবদুস সাত্তার, সচিব মোঃ হালিম উল্যাহ, হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, প্যানেল মেয়র আবুল খায়ের সহ সকল কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


মন্তব্য লিখুন :