নোয়াখালীতে ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ ৪ সদস্য গ্রেফতার

নোয়াখালীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট। রোববার (৮ ডিসেম্বর) রাতে নোয়াখালীর সদর উপজেলার ৩নং নোয়ান্নাই ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেপ্তারকৃতদের প্রত্যেকের বিরুদ্ধে ১০দিন করে রিমান্ড চেয়ে গতকাল সোমবার দুপুর ২টার দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতের বিচারক মো. সোয়েব উদ্দিন খান শুনানী শেষে প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

গ্রেফতারকৃতরা হলেন, নোয়াখালী সদরের নোয়ান্নই ইউনিয়নের পূর্ব দূর্গানগর গ্রামের মহিউদ্দিনের ছেলে মাহমুদুর রহমান সহেল ওরফে মোহন (২৬), একই গ্রামের মো. নুর আলম’র ছেলে মো. আবদুল্ল্যাহ কবির (২৫), হুমায়ন কবির’র ছেলে আরিফ হোসেন হৃদয় (২৩), কামাল উদ্দিন’র ছেলে আনোয়ার হোসেন (২০)।

এন্টি টেররিজম সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে অভিযান চালিয়ে তাদের প্রথমে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জিহাদি বই, মোবাইল ডিভাইস জব্ধ করা হয়েছে। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাদ শেষে রোববার রাতেই এন্টি টেররিজমের পরিদর্শক রাশেদ হোসেন বাদী হয়ে সুধারাম থানায় একটি মামলা দায়ের করে এবং দুপুরে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করলে আদালত চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন। আজ রাতেই তাদেরকে ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে সূত্র জানায়।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, তাদের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার দায়ে একটি মামলা দায়ের করেছে এন্টি টেররিজমের পরিদর্শক রাশেদ হোসেন। 


মন্তব্য লিখুন :