নোয়াখালীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ শ্লোগানে নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হচ্ছে। শনিবার সকালে কেক কেটে এবং বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। এরপর জেলা শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। 

শোভাযাত্রা শেষে জেলা শিল্পকলা একাডেমিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর পুলিশ সুপার মো: আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান এবিএম জাফর উল্লাহ, জেলা প্রশাসক তন্ময় দাস, জেলা আওয়ামীলীগের সভাপতি খায়রুল আনম সেলিম, পিটিসির সিনিয়র পুলিশ সুপার ফারহাদ আহমেদ, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খান, সদর উপজেলা চেয়ারম্যান একেএম শামছুদ্দিন জেহান, জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি অধ্যক্ষ কাজী মুহাম্মদ রফিক উল্লাহ, সাধারণ সম্পাদক মিয়া মো: শাহজাহান।

বক্তারা সামাজিক অপরাধ প্রতিরোধে পুলিশ ও কমিউনিটি পুলিশিং সদস্যদের ঐকবদ্ধভাবে কাজ করার প্রতি গুরুত্বারোধ করেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর কাজে অবদানের জন্য বিভিন্ন জনকে স্মারক ক্রেস্ট কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত বিতর্ক, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও প্রদান করা হয়।

বিকেলে পুলিশ, কমিউনিটি পুলিশিং বনাম সাংবাদিকদের মধ্যে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি ভোজের আযৈাজন করা হয়।

মন্তব্য লিখুন :