লক্ষ্মীপুরে চিকিৎসক গৃহিনীসহ পজেটিভ ৭

লক্ষ্মীপুরে সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার,একজন গ্রাম্য চিকিৎসক, ঢাকা থেকে আগত একজন হোটেল বাবুর্চি ও একজন গৃহিনীসহ আরো ৪জন করোনা ভাইরাস সনাক্তসহ ৭ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে ২৬ দিনে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫২ তে পৌঁছালো। ইতোপূর্বে মারা গেছেন একজন।   

বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন ডা.আব্দুল গফ্ফার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনা নতুন আক্রান্তদের মধ্যে রয়েছে, রামগঞ্জ উপজেলার একজন সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, একই উপজেলা রামগঞ্জে পুরাতন একজনের তৃতীয়বার এবং দু’জনের দ্বিতীয়বার করোনা পজেটিভ রিপোর্ট আসে। রায়পুরে ঢাকা থেকে আগত একজন হোটেল বাবুর্চি এবং কমলনগর উপজেলার ফলকনে রয়েছে একজন গৃহিনী। এ ছাড়াও সদর উপজেলার চরউভুতি গ্রামে একজন গ্রাম্য চিকিৎসক। এছাড়া আজ বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে করোনা পজেটিভ নিয়ে ৪৫ বছরের এক গ্রাম্য চিকিৎসক মো সবুজ মিয়া সদর উপজেলার ভবানীগঞ্জ নিজবাড়ীতে আসে। পরে ওই বাড়ীসহ দুটি বাড়ী লকডাউন করে তাকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

এনিয়ে জেলায় ২৬ দিনে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ৫২ পৌঁছালো। এ ছাড়াও সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন, কমলনগরের তিনজনসহ ৫ জন। অপরদিকে আইসোলেশনে রয়েছেন বর্তমানে ৪জন, কোয়ারেন্টাইনে আছে বর্তমানে এক হাজার ৬১৯ জন। 

এদিকে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে মানুষকে সচেতনে বাধ্য করতে জেলা প্রশাসন, সেনা ও পুলিশ প্রশাসনসহ আইনশৃংখলা বাহিনী কাজ করলেও সাধারণ মানুষ সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে হাটে বাজারে, পাড়া মহল্লা, দোকান-পাটে এবং ব্যাংক সমুহে গায়ে গায়ে লেগে চলাফেরা করছে।

মন্তব্য লিখুন :