লক্ষ্মীপুরে সরকারি চাল বিক্রির অভিযোগে দুইজন আটক

লক্ষ্মীপুরে সরকারি চাল মজুদ ও বিক্রির অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। শনিবার বিকালে সদর উপজেলার চররমনী মোহন ইউয়িনের ০৭ ও ০৯ নং ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ২১ মন চাল জব্দ করা হয়েছে। 

স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা যায়, জাটকা সংরক্ষনে মার্চ-এপ্রিল দু’মাস মেঘনায় মাছ ধরা বন্ধ  রেখেছিল সরকার। এসময় সরকার জেলেদের জন্য প্রণোদনার ব্যবস্থা করে। বর্তমানে ওই বরাদ্ধের  অংশ বিশেষ লক্ষ্মীপুরে প্রতি জেলেকে ৮০ কেজি হারে চাল দেয়া হচ্ছে। কিন্তু বিতরণ কার্যক্রমে অনিয়মসহ প্রকৃত জেলেদের না দিয়ে কেউ কেউ অন্যত্র তা বিক্রি করছেন বলে অভিযোগ উঠে এবং সরকারি চাল কয়েকজনের নিকট পাওয়া যায়। তারা প্রতিমন ১৫০০-১৬০০ টাকা ধরে ক্রয় করার কথা বলে। এ নিয়ে স্থানীয় লোকজন প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। খবর পেয়ে জেলা মৎস্য কর্মকর্তাসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটস্থলে উপস্থিত হন। পরে চালগুলো জব্দসহ হারুন ও সোহাগকে আটক করা হয়। 

সদর উপজেলার চর রমনী মোহন ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল জানান, এ ঘটনায় কিছুই জানেন না তিনি । তাকে ফাঁসানোর চেষ্টা করা হ্েচ্ছ। 

দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রশিদ জানান, সরকারি চাল বিক্রির অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে, জব্দ করা হয়েছে চাল । তদন্ত করে জড়িতদের প্রত্যেককে প্রচলিত আইনেন আওতায় আনা হবে বলে জানান তিনি।

মন্তব্য লিখুন :