করোনা রোগীর প্রতি অবহেলা ও তিরস্কার নয়

লক্ষ্মীপুরে রায়পুরে করোনা আক্রান্ত যুবলীগ নেতার বাড়ীতে রোগমুক্তি কামনায় মিলাদ ও দু’হাত তুলে দোয়া অনুষ্ঠিত হয়েছে। করোনা রোগীর প্রতি অবহেলা ও তিরস্কার নয়  রোগ থেকে মুক্তির জন্য তার বাড়ীর সামনে দোয়া ও মনোবল বাড়াতে ভালোবাসার উপহার হিসেবে ফলমুল দেওয়ার আয়োজন করেন রায়পুর পৌর আওয়ামীলীগের আহ্বায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ।

এসময় করোনা সংক্রামক রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে রায়পুর কেরোয়া ইউনিয়নস্থ লুধুয়া ভূঁইয়া বাড়িতে সকালে দোয়া ও মিলাদ মাহফিলে পৌর আওয়ামীলীগ নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তার বাড়ীর দরজায় ভালোবাসার উপহার হিসেবে বেশ কিছু ফল ও ভিটামিন-সি যুক্ত উপহার  দেওয়া হয়। 

করোনা আক্রান্ত বায়েজিদ ভ্ুঁইয়া লক্ষ্মীপুরের জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও লক্ষ্মীপুর-৩ আসনের এমপি ও সাবেক বিমানমন্ত্রী শাহ জাহান কামালের পিএসসহ স্থানীয় ‘দৈনিক আমাদের লক্ষ্মীপুর’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক।

জানা গেছে, এর আগে লক্ষ্মীপুর-৩ আসনের এমপি ও সাবেক বিমানমন্ত্রী শাহ জাহান কামালের নির্দেশে সদর এলাকায় ২ এপ্রিল থেকে গরিব অসহায় ও নিম্ম মধ্যবিত্তের পরিবারে মাঝে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিতেন। ২৪ দিন ধরে ১৬ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে নিজেই করোনা আক্রান্ত হন লক্ষ্মীপুরের জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক বায়োজিদ ভুঁইয়া। এমপি ঢাকা থাকায় তার পক্ষে বায়োজিদ এপিএস হিসেবে কাজ করছেন। ১৬ হাজার পরিবারে মাঝে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করেন। তিনি করোনায় আক্রান্ত হওয়ার ২ দিন আগ পর্যন্ত ত্রাণ বিতরণ করেছেন। সোমবার নমুনা পরীক্ষার রিপোর্টে তার পজিটিভ আসে।

এ তথ্য নিশ্চিত করেন রায়পুর উপজেলা স্বাস্থ্যা ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. জাকির হোসেন। বিষয়ে বায়োজিদ জানান,‘তিনি গরিব মানুষের জন্য খাদ্য পৌঁছাতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুস্থ হলে আবারও গরিব নিরীহ ও নিম্মবিত্তের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, তার ঘরে এখনও দেড় হাজার পরিবারের জন্য খাদ্যা সামগ্রী দেওয়ার জন্য সকল প্রস্তুতি রাখা আছে। আক্রান্ত হওয়ার এগুলো বিতরণ করা সম্ভব হয়নি।’ 

মন্তব্য লিখুন :