বেগমগঞ্জের বাংলাবাজারে আগুনে সাত দোকান ভস্মিভূত

নোয়াখালীর বেগমগঞ্জের বাংলাবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের ৭টি দোকান সম্পূর্ণ ভস্মিভূত হয়। এতে অন্তত ৭০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের। এসময় আগুন নিয়ন্ত্রন করতে গিয়ে অন্তত ৫জন আহত হয়েছে।

রবিবার দিবাগত রাতে চৌমুহনী-লক্ষ্মীপুর মহাসড়কে উপজেলার বাংলাবাজারের ব্যাংক রোডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে বাজারের বৈশাখী বেকারি থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্ত্বের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী  ফাতেমা ফার্মেসী, রিতা ফার্মেসী, সোহাগ মেডিকেল হল, ডাক্তার উত্তমের চেম্বার, আবুল খায়েরের সার-কিটনাশক দোকান ও একটি মাটির আসবাপত্রের দোকানে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যার্থ হয়। এতে অন্তত ৫জন আহত হয়। পরে খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরইমধ্যে ৭টি দোকানের মূল্যবান মালামাল পুঁড়ে ছাই হয়ে যায়।

বাংলাবাজার ব্যবসায়ী কমিটির সভাপতি হাসানুজ্জামান হাসান বিষয়টি জানান, বৈশাখী বেকারির আগুনের কুন্ডলি (চুলা) থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। বেকারিসহ ৭টি দোকান পুঁড়ে অন্তত ৭০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে চৌমুহনী স্টেশনের দুইটি ও মাইজদী স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অন্তত দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আগুনে ৭টি দোকান পুঁড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে । 


মন্তব্য লিখুন :