প্রধানমন্ত্রীর উদ্বোধনে কোম্পানীগঞ্জে শতভাগ বিদ্যুতায়ন

প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্যদিয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের আওতায় এসেছে। বুধবার দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে শতভাগ বিদ্যুতায়িত উপজেলার এ কার্যক্রম উদ্বোধন করেন। 

উপজেলায় ৪৭টি গ্রামে প্রায় ১হাজার ৩শ কিলোমিটার বিদ্যুৎ লাইন ও প্রায় ৪৫ হাজার সংযোগের মাধ্যমে শতভাগ বিদ্যুতায়িত উপজেলায় পরিণত হয়েছে। ফলে উপজেলার প্রায় ৪৯ হাজার পরিবার পল্লী বিদ্যুৎ বোর্ডের মাধ্যমে বিদ্যুৎ সুবিধাভোগী হলো। 

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাসের সমন্বয়ে তার সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স চলাকালিন সময়ে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এ কনফারেন্সটি সরাসরি সম্প্রচার করা হয়। পরে বিকেলে বসুরহাট পৌরসভা মিলনায়তনে এক আলোচনা সভা, আতশবাজি ফোটানো ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন। পল্লী বিদ্যুতের কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম এএইচএম আরিফুল ইসলাম ও পরিচালক ফরিদা ইয়াছমিন মুক্তার সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ সদস্য ফখরুল ইসলাম রাহাত প্রমূখ। 

মন্তব্য লিখুন :