করোনা পরীক্ষায় মেশিন স্থাপনে নোয়াখালী মেডিকেল কলেজের ল্যাব পরিদর্শন

নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজী ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষার মেশিন স্থাপনের উদ্দেশ্যে ল্যাব পরিদর্শন হয়েছে। বুধবার দুপুরে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভ্যানশন-সিডিসি) চার সদস্যের একটি দল এ ল্যাব পরিদর্শন করেন। 

চার সদস্যের মধ্যে রয়েছেন, সিডিসির বাংলাদেশস্থ কান্ট্রি ডিরেক্টর ডা. মাইকেল, কর্মকর্তা ডা. এশলে, ডা. সৈয়দ হাসান আবদুল্যাহ, ড. মাহাবুব আনোয়ার। এসময় উপস্থিত ছিলেন, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আবদুস সালাম, জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা সভাপতি ডা. ফজলে এলাহী খাঁনসহ

সিভিল সার্জন জানান, সিডিস’র প্রতিনিধি দল আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজী ল্যাবকে করোনা পরীক্ষার জন্য উত্তম বলে সন্তোষ প্রকাশ করেন। এ ল্যাবে করোনা পরীক্ষার জন্য জনবলকে প্রশিক্ষিত করাসহ সকল প্রকার লজেস্টিক সহায়তার আশ্বাস দেন। তারা ঢাকা গিয়ে এ বিষয়ে সরকারকে একটি প্রতিবেদন দিবেন বলেও জানান।

এখানে করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করা হলে বৃহত্তর নোয়াখালীসহ (নোয়াখালী-ফেনী ও লক্ষ্মীপুর) পার্শ্ববর্তী জেলার মানুষের করোনা পরীক্ষা খুব দ্রুত করানো সম্ভব হবে বলে জানান সিভিল সার্জন। 

সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান বলেন- প্রতিনিধিদল পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে। যে অবকাঠামো রয়েছে তাতে পূর্ণাঙ্গ ল্যাব করা সম্ভব। বিষয়টি মঙ্গলবার বিষয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা অবহিত করেছি। এটি হলে বৃহত্তর নোয়াখালী ছাড়াও আশাপাশে জেলার মানুষ করোনা পরীক্ষা করার সুযোগ করে। দ্রুত রেজাল্ট পাওয়া গেলে চিকিৎসাও দ্রুত করা সম্ভব হবে। 

এর আগে সিডিসি প্রতিনিধি দল ও সিভিল সার্জন ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টার এবং অস্থায়ী হাসপাতালের জন্য প্রস্তাবিত শহীদ ভুলু স্টেডিয়ামের জিমনেশিয়ানও পরিদর্শন করেন।

মন্তব্য লিখুন :