এবার প্লাজমা দান করলেন করোনাজয়ী সাংবাদিক হাসান মাহমুদ গুরু

করোনা আক্রান্ত রোগীর জন্য প্লাজমা দান করছেন করোনাজয়ী সাংবাদিক এনটিভির সিনিয়র করসপন্ডেন্ট হাসান মাহমুদ গুরু।

যিনি সংকট কাটিয়ে ওঠেন তিনিই হয়তো সবচে বেশী অনুভব করেন সেই সংকটকালীন সময়ের প্রকৃত কষ্ট। তাই একই সংকটে অন্যের কষ্টের সারথি হতে তাঁর এগিয়ে আসাটাই মানবতার নিদর্শন। তবে করোনাকালে ভয় কাটিয়ে অনেকে মানুষের পাশে দাঁড়াতে অনীহা প্রকাশ করলেও সাহসী সংবাদকর্মী হাসান মাহমুদ গুরু এক্ষেত্রে ব্যাতিক্রম। সাহসের সাঁকো মাড়িয়ে করোনা আক্রান্তের পাশ দাড়িয়েছেন তিনি। একাকি ঘরে নিজে করোনা থেকে সুস্থ হয়ে এবার পাশে দাড়ালেন অন্য করোনা রোগীর পাশে। এগিয়ে এলেন মানুুষের জন্য। বিশ্বব্যাপী মৃত্যুর মিছিলের এমন ছোবলে করোনা আক্রান্ত রোগীর পাশে দাঁড়ানোই বড় মানবতা আজ।

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির সিনিয়র করসপন্ডেন্ট হাসান মাহমুদ গুরু করোনা আক্রান্ত মানুষের পাশে দাড়াতে এবার নিজেই প্লাজমা দান করলেন তিনি। রাজধানীর এ্যপোলো হাসপাতালে বৃহস্পতিবার রাতে প্লাজমা দেন এই গণমাধ্যমকর্মী।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, সাংবাদিক হাসান মাহমুদ এই প্লাজমা দান করেছেন আরেক টিভি চ্যানেলের সত্বাধিকারী যমুনা গ্রুপের চেয়ারম্যান নূরুল ইসলাম বাবুলের জন্য।

একা নিঃসঙ্গ ঘরে সাহসের সুতোয় ভর করে একাই লড়েছিলেন করোনার বিরুদ্ধে। এনটিভির সিনিয়র রিপোর্টার হাসান মাহমুদ গুরুর করোনার বিরুদ্ধে একাকী লড়াইয়ের সেই সাহসি গল্প মূল ধারার গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ব্যাপক আলোচিত। এবং করোনায় মৃত্যুর বিপরীতে রোগীদের সুস্থ হবার পথে সাহস ও অনুপ্রেরণা যোগায় তাঁর সে যুদ্ধগাঁথা। এবার করোনা রোগীদের সাহস যোগাবার পাশাপাশি প্লাজমা দান নিয়ে কাজ করছেন তিনি। প্লাজমা দিতে এগিয়ে আসার আহবান জানিয়েছেন অপরাপর করোনা জয়ীদের।

প্রসঙ্গত : বিশ্বের বেশ কয়েকটি দেশে করোনা চিকিৎসায় পরীক্ষামূলক প্লাজমা থেরাপি শুরু করা হয়েছে। বাংলাদেশেও কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া ব্যক্তির শরীর থেকে প্লাজমা সংগ্রহ করা হচ্ছে। পরবর্তীতে এই প্লাজমা পরীক্ষা-নিরীক্ষার পরে আক্রান্ত রোগীদের থেরাপি দেয়া হচ্ছে।

মন্তব্য লিখুন :