এমপি পুত্রের মহানুভবতা

হাতিয়ায় হাসপাতাল পেল ১০হাজার লিটারের দুই অক্সিজেন সিলিন্ডার

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য জরুরী ভিত্তিতে অক্সিজেনের প্রয়োজন হয়। অক্সিজেনের অভাবে ইতিমধ্যে দুইজন রোগীকে জেলা সদরে স্থানান্তর করা হয়। সেই চিন্তা থেকে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদাউসের পুত্র আশিক আলী অমি ১০হাজার লিটার ধারন ক্ষমতা সম্পন্ন দুটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে। সোমবার সকালে ঢাকা থেকে সিলিন্ডার দুটি হাতিয়া এসে পৌছলে আনুষ্ঠানিক ভাবে তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিকট হস্তান্তর করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মো: নাজিম উদ্দিন, মেডিকেল অফিসার ডাক্তার নিজাম উদ্দিন মিজান, আশিক আলী অমির পক্ষে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রফেসর আতিকুল হক ও সহ দপ্তর সম্পাদক প্রফেসর গোপী মজুমদার কনক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, সরকারী ভাবে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছোট ২৩টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। যার ধারন ক্ষমতা ১হাজার করে ২৩হাজার লিটার। এগুলো খালি হলে নোয়াখালী সিভিল সার্জন অফিস হয়ে ঢাকা থকে তা পুরন করে আনতে হয়। যা সময় সাপেক্ষ ব্যাপার। করোনা মহামারিতে অক্সিজেন ছাড়া মোকাবিলা কোন ভাবে সম্ভব নয়।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত সপ্তাহে দুইজন করোনা রোগী ভর্তি হলে প্রয়োজনীয় অক্সিজেন মজুদ না থাকায় তাদেরকে জেলা সদরে রেপার করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দুর্দশার চিত্র দেখে হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সাংসদ মোহাম্মদ আলীর পুত্র ঠিকাদার আশিক আলী অমি দুটি বড় অক্সিজেন সিলিন্ডার দেওয়ার সিদ্বান্ত নেন। সে মোতাবেক ঢাকার তেজগাও শিল্প এলাকার ইসলাম অক্সিজেন প্রাইভেট লিমিটেড থেকে ১০ হাজার লিটারের দুটি সিলিন্ডার হাতিয়ায় হাসপাতালে পৌছে দেন।


মন্তব্য লিখুন :