দেশকে উন্নয়নের পথে আরও এগিয়ে নিতে রাষ্ট্রদূত আবদুস সোবহান’র আহ্বান

ইতালী
স্বাধীনতা সংগ্রামের আত্মত্যাগে উদ্বুদ্ধ হয়ে দেশকে উন্নয়নের পথে আরও এগিয়ে নিতে আহ্বান করেন রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। বাংলাদেশ দূতাবাস, রোম-ইতালী আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রদূত এ আহ্বান করেন।উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিতে, অবদান রাখার জন্য আহ্বান জানিয়ে রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার তার বক্তব্যে বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতি, স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত বিজয় অর্জন করেছিল। তবে জাতি বিজয় অর্জন করলেও এবার পূর্ণাঙ্গ ভাবে অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করতে হবে।
এর আগে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন, দূতাবাসের কর্মকর্তারা ।৪৮তম মহান বিজয় দিবসের দুই দিন ব্যপী আয়োজনের প্রথম দিনে শিশুদের চিত্রাংকণ ও আবৃতি প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগি সহ সকল শিশুদের রাষ্ট্রদূত ও তারপত্নি পুরস্কার বিতরন করেন ।
এসময় রোমের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।দূতাবাসের দ্বিতীয় সচিব সুফিয়া আক্তারের সঞ্চলনায় অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে রোমের জনপ্রিয় সংগীত শিল্পী ও শিশু শিল্পীরা দেশাত্মবোধক সংগীত ও নৃত্য পরিবেশন করে আমাদের গৌরবময় বিজয়কে ফোটিয়ে তুলে

মন্তব্য লিখুন :