সঠিক নিয়মে জাতীয় পতাকা উত্তোলন না করায়

নোয়াখালীতে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

সঠিক নিয়মে জাতীয় পতাকা উত্তোলন না করায় নোয়াখালীতে ১১ প্রতিষ্ঠানকে ৮ হাজার ৩০০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার মহান বিজয় দিবস উপলক্ষ্যে জেলা শহরের সোনাপুর থেকে মাইজদী পর্যন্ত

উত্তোলতি পতাকা পরিদর্শন করতে গিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত এ অর্থ দন্ড দেন। 

অর্থদন্ড প্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে জালাল হোটেলকে ২০০টাকা, জনতা হোটেলকে ৫০০টাকা, তৌকি হোটেলকে ৫০০টাকা, আমানিয়া বেকারিকে ৫০০ টাকা, আমানিয়া হোটেলকে ৫০০টাকা, বনলতা হোটেলকে ২০০০ টাকা, আমানিয়া বেকারিকে ১০০০ টাকা, গ্রান্ড হোটেলকে ১০০০টাকা, রহমান বাণিজ্য বিতানকে ৫০০ টাকা, বনফুল কনফেকশনারিকে ৫০০টাকা ও আয়োজন বেকারিকে ১০০০ টাকাসহ মোট ১১টি প্রতিষ্ঠানকে ৮হজার ৩০০ টাকা জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খান জানান, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলণ না করা, ছেঁড়া জাতীয় পতাকা উত্তোলণ করা, স্থাপনা স্পর্শ করে জাতীয় পতাকা উত্তোলণ, বিজয় দিবসে জাতীয় পতাকা অর্ধ নমিত রাখার দায়ে ও গণ সচেতনতা সৃষ্টি কার্যক্রমের অংশ হিসেবে সোমবার সকালে সোনাপুর জিরো পয়েন্ট থেকে শুরু করে মাইজদী বাজার পর্যন্ত ১১টি প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়। 

এ সময় ভ্রাম্যমান আদালকে সহযোগিতা করেন ভুলুয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ, সিনিয়র জেলা তথ্য অফিসার নোয়াখালী এবং আইনশৃঙ্খলায় রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

মন্তব্য লিখুন :