হাতিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

অন্ধ জনে দেহ আলো, এই স্লোগান নিয়ে  নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় উদ্বোধন হলো তিনদিন ব্যাপি বিনামূল্যে চক্ষু শিবির। রবিবার সকাল থেকে হাতিয়ার ছৈয়দিয়া বাজারের পাশে দ্বীপ উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ে এ ক্যাম্প এর উদ্বোধন করা হয়। এতে অতিদরিদ্র রোগীদের মধ্যে চোখের জেনারেল অপারেশন, ছানি অপারেশন, চশমার পাওয়ার নির্ধারন ও বিনামূল্যে ওষধ বিতরন করা হয়।

নোয়াখালী অন্ধ কল্যাণ সমিতি, পল্লি কর্ম-সহায়ক ফাউন্ডেশন, মাজহারুল হক বিএনএসবি হাসপাতাল এর সহযোগীতায় দ্বীপ উন্নয়ন সংস্থার পরিচালনায়  এ ক্যাম্পের আয়োজন করা হয়। প্রথমদিন রোগীদের রেজিষ্ট্রেশন ও পর্যাক্রমে অপারেশন ও অন্যান্য চিকিৎসা দেওয়া হবে বলে আয়োজকরা জানান।

 এতে দ্বীপ উন্নয়ন সংস্থার নির্বাহী প্রধান রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ ও বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ আলী। বক্তব্য রাখেন নোয়াখালী অন্ধ কল্যান সমিতির সভাপতি মো: মখসুদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ-আলম প্রমূখ।

নোয়াখালী অন্ধ কল্যান সমিতি, মাজহারুল হক বিএনএসবি হাসপাতাল এর ১০জন চিকিৎসক প্রতিদিন সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত রোগী দেখবেন।  রবিবার সকালে হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রায় ৫শতাধিক রোগী চিকিৎসা নেওয়ার জন্য রেজিষ্ট্রেশন করেন। ৫ জানুয়ারী থেকে ৭ জানুয়ারী পর্যন্ত এ চিকিৎসা অব্যাহত থাকবে বলে দ্বীপ উন্নয়ন সংস্থার সূত্রে জানা যায়।

মন্তব্য লিখুন :