নোয়াখালীতে দিনমজুর-শ্রমজীবী মানুষের জন্য খাদ্য উপহার

করোনা পরিস্থিতিতে গৃহেঅবস্থানরত মানুষের আপদকালীন খাদ্য সংকট মোকাবেলায় নোয়াখালীতে দিনমজুর-শ্রমজীবী মানুষকে খাদ্য উপহার প্রদান শুরু করছে উন্নয়ন সংগঠন পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক (প্রান) ও বন্ধন।  মঙ্গলবার (৩১ মার্চ, ২০২০) সকালে নোয়াখালী প্রেসক্লাব চত্ত্বরে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল , নোয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ আল-হেলাল-মোশারফ হোসেন ও চৌমুহনী সরকারি এসএ কলেজের অধ্যক্ষ আবুল বাসার প্রাথমিকভাবে ১০০টি পরিবারের মধ্যে এই উপহার তুলে দেন। 

আয়োজকদের পক্ষে প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ জানান, করোনা পরিস্থিতিতে ঘরে আটকেপড়া শ্রমজীবী-দিনমজুর মানুষের খাদ্য সংকট মোকাবেলায় উন্নয়ন সংগঠন প্রানের আহ্বানে  স্থানীয়ভাবে একটি খাদ্য-সংহতি তহবিল গঠিত হয়েছে। সমাজের বিভিন্ন মানুষের অনুদানে পরিচালিত এই তহবিল থেকে পরিবারপ্রতি ১৭ কেজি খাবার এবং পরিচ্ছন্নতা উপকরণ প্রদান করা হবে এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দিনমজুর-শ্রমজীবী মানুকে খাদ্য-উপহার প্রদান করবে।

অতিথিরা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে দিনমজুর-শ্রমজীবী মানুষের সংকট এড়াতে খাবার ও পরিচ্ছন্নতা সামগ্রীর নিরবিচ্ছিন্ন সরবরাহের পাশাপাশি নিজেদের ব্যক্তিগত স্বাস্থ্যসুরক্ষার এবং পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। যেহেতু এই ভাইরাসের কোনো কার্যকর প্রতিষেধক এখনো আবিষ্কৃত হয়নি, তাই ভাইরাস ছড়িয়ে পড়া রোধ করে নিজের, পরিবার এবং দেশের নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে দায়িত্বশীল হওয়া এবং সামাজিক দূরত্ব বিষয়ে সরকারি নির্দেশনা অনুসরণের আহবান জানান। 

মন্তব্য লিখুন :