সোনাইমুড়ীতে পূর্বশত্রুতার জের ধরে তিন ব্যবসা প্রতিষ্ঠানে আগুন, ব্যবসায়ী নিহত

আওয়ামী লীগনেতাসহ আটক দুই

নোয়াখালীর সোনাইমুড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে দূর্বত্তরা। এতে ব্যবসা প্রতিষ্ঠানের ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই হয়। অগ্নিকান্ডের খবর পেয়ে দোকানের সামনে গেলে রাহাত (২০) নামের এক ব্যাবসায়ী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। মঙ্গলবার ভোরে উপজেলার চাষিরহাট ইউনিয়নের কাবিলপুর গ্রামে এই মর্মস্তুদ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মমদ রাহাত পাশ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নের জাওড়া মিজি বাড়ীর ফজলুল হকের ছেলে। এ ঘটনায়  জড়িত থাকার সন্দেহে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য চাষিরহাট ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মেহরাব হোসেন ভুট্টো  ও হিজবুত তাওহীদ নেতা মহিন উদ্দিন কে আটক করেছে পুলিশ।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার চাষিরহাট ইউনিয়নের পোরকরা গ্রামের নজির আহমেদের ছেলে ও হিযবুত তাওহীদ নেতা মহিন উদ্দিনের চাচাতো ভাই শুভকে কাবিলপুর গ্রামের লোকজন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রকাশ্যে গণপিটুনি দিলে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু ঘটে। এ ঘটনায় নিহতের পিতা নজির আহমেদ বাদী হয়ে কাবিলপুর গ্রামের হারুনের পুত্র মিলনকে ১নং আসামী করে এবং আরো অজ্ঞাতনামা ১২ জনকে আসামী একটি মামলা দায়ের করেন। পুলিশ শুভ হত্যার ঘটনায় ১০ জনকে আটক করে কোর্টে প্রেরণ করে। গত ১৬ এপ্রিল গভীর রাতে দূর্বৃত্তরা কাবিলপুর ওয়ার্ড আওয়ামীলীগ অফিসে আগুন ধরিয়ে দেয়। উক্ত ঘটনায় কাবিলপুর ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হারুন অর রশিদ বাদী হয়ে সোনাইমুড়ী থানায় পোরকরা গ্রামের বাদশা, কালাসহ কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। বিষয়টি নিয়ে দু’গ্রামবাসীর মধ্যে বিরোধ চলে আসছিল।

মঙ্গলবার ভোরে কাবিলপুর গ্রামের রাহাতের মুদি দোকান, আবু জাহেরের ঔষুধের দোকান ও অজি উল্যাহর চায়ের দোকানে দূর্বত্তরা আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে মুদি ব্যবসায়ী রাহাত আগুন নিয়ন্ত্রণে আনতে গেলে সে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে ঘটনাস্থলে নিহত হয়।

চাষিরহাট ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান কামাল হোসেন জানান, দীর্ঘদিন ধরে পোরকরা গ্রামের হিযবুত তওহীদ নেতা মহিন উদ্দিন ও কাবিলপুর গ্রামের বাসিন্দাদের মধ্যে ধর্মীয় মতবিরোধ চলে আসছিল। এ নিয়ে পূর্বে কয়েকটি হত্যাকান্ড,অগ্নিসংযোগ ও বাড়ী ভাঙচুরের ঘটনা ঘটে। 

সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সামাদ পিপিএম জানান পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। প্রাথমিক সুরতহালে লাশের ডান হাতে বিদ্যুৎপৃষ্ঠের চিহ্ন রয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে।

মন্তব্য লিখুন :