হাতিয়ায় উচ্চমূল্যে ছোলা বিক্রি করায় ১২ ব্যবসায়ীকে জরিমানা

রমজানের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে ছোলা ও মু্ির অন্যতম। সেই ছোলা  ও মুরি উচ্চ মূল্যে বিক্রি করায় ১২ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মো: রেজাউল করিম। সোমবার সকালে এ জরিমানার ঘটনাটি ঘটে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার বড় প্রাইকারী মার্কেট তমরদ্দি বাজারে।

জানাযায়, হাতিয়ার বড় প্রাইকারী বাজার তমরদ্দিতে রমজান উপলক্ষ্যে বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্বি করে বিক্রি করা হচ্ছে। এ সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সকাল থেকে তমরদ্দিতে অভিযান চালায়। এসময় ৫টি প্রাইকারী দোকানকে ( আড়ৎ) উচ্চ মূল্যে মুরি ও ছোলা বিক্রি করায় ১৫হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ৭টি মুদি দোকানের মালামালের আড়ৎকে পণ্য তালিকা না থাকায় ১২হাজার টাকা জরিমানা করা হয়। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: রেজাউল করিম জানান,  হাতিয়ার বিভিন্ন বাজার থেকে প্রাইকাররা এসে তমরদ্দি বাজার থেকে প্রতিদিন মুদি মালামাল  ক্রয় করে স্থানীয় বাজারে বিক্রে করে। তমরদ্দিতে পণ্যের মূল্য বৃদ্বি পেলে সারা হাতিয়াতে এর প্রভাব পড়ে। তাই এখানে কোন অসাধু ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না।

মন্তব্য লিখুন :