নোয়াখালীতে কোভিড-১৯ পুলিশ অক্সিজেন ব্যাংক চালু

নোয়াখালীতে করোনা রোগীদের সেবায় বিনামূল্যে চালু হয়েছে নোয়াখালী পুলিশ কোভিড-১৯ অক্সিজেন ব্যাংক। জেলা বাসীর পাশে থাকার প্রত্যয় নিয়ে করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকস্টে ভোগা যে কোনে নাগরিকের জীবন বাঁচাতে অক্সিজেন সরবরাহের লক্ষে “কোভিড-১৯ পুলিশ অক্সিজেন ব্যাংক ” এর সুচনা করেন পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

এসময় তিনি বলেন, করোনা আক্রান্ত রোগীদের বেশীর ভাগ শ্বাসকষ্টে অক্সিজেনের অভাব দেখা দেয়। এ সংকট থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে বিনামূল্যে কোভিড রোগীদের অক্সিজেন সিলিন্ডার দেয়া হবে।

পুলিশ অক্সিজেন ব্যাংক এর প্রধান সমন্বয়কারী এস, এম কামরুল হাসান (পিপিএম) জানান, প্রথমিকভাবে ১০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ ব্যাংকের কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে আরও ১০টি সিলিন্ডারের ব্যবস্থা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা, অতিরিক্ত পুলিশ সুপার সদর মো. খালেদ ইবনে মালেক, সদর সার্কেল আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার বেগমগঞ্জ সার্কেল শাহজাহান শেখ, পুলিশ লাইন্স হাসপাতালের মেডিকেল অফিসার সুব্রত কান্তি সুনীলসহ সাংবাদিকবৃন্দ।

পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জাানান, নোয়াখালীে জেলার নয়টি থানার কর্মরত ১৫১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সাতজন এসআই, চারজন এএসআই, একজন নারীসহ চারজন কনস্টেবল ও বিশেষ আনসার আক্রান্তসহ ৩১ জন পুলিশ সদস্য প্রায় তিন সপ্তাহ হোম আইসোলশেনে থেকে করোনাভাইরাসকে পরাজয় করে সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন।

মন্তব্য লিখুন :